প্রকাশিত: ১০/০২/২০১৭ ৯:১৭ এএম

ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়ায় হত্যা মামলার বাদী বয়োবৃদ্ধ শহর আলী মিস্ত্রি (৮৫) কে মারধর পূর্বক প্রকাশ্যে অপহরণের চেষ্টার গুরুতর অভিযোগ উঠেছে। এসময় বাঁধা দেওয়ার চেষ্টা করলে সন্ত্রাসীদের হামলায় মহিলা সহ ৪ জন গুরুতর আহত হয়। উখিয়া থানার পুলিশ খবর পেয়ে সন্ত্রাসীদের কবল হতে আহতদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। ঘটনাটি ঘটেছে গতকাল (৯ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার সকালে।

জানা যায়, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ক্রাইমজোন হিসাবে খ্যাত পাগলির বিল এলাকায় ২০০৩ সালে মোক্তার আহমদ ও ২০০০ সালে আব্দু শুক্কুর সন্ত্রাসীদের হাতে নির্মম ভাবে খুন হন। উক্ত হত্যা মামলায় বাদী এবং স্বাক্ষী হচ্ছে একই এলাকার মৃত রহমত আলীর পুত্র শহর আলী মিস্ত্রি।

অভিযোগে প্রকাশ, প্রায় সময় হত্যা মামলার আসামীরা মামলা প্রত্যহার করে নিতে বয়োবৃদ্ধ শহর আলী মিস্ত্রিকে প্রাণ নাশের হুমকি ধমকি দিয়ে আসছিল। এমনকি ইতিপূর্বে কক্সবাজার আদালতে জবানবন্দি দিয়ে ফেরার পথে সন্ত্রাসীরা তাকে অপহরণ করে ৪ দিন অজ্ঞাত স্থানে আটকিয়ে রাখে।

গ্রামবাসীরা জানান, গতকাল সকালে নিজের জমিতে পানি সেচ দিতে গেলে পূর্বশুত্রুতার জের ধরে বয়োবৃদ্ধ শহর আলী (৮৫) কে মারধর পূর্বক অপহরণের চেষ্টা চালায়। শো-চিৎকার শুনে সন্ত্রাসীদের কবল থেকে উদ্ধার করার জন্য এগিয়ে আসলে সন্ত্রাসীদের এলো পাতাড়ী হামলায় গুরুতর আহত হয়েছেন, স্ত্রী হাজেরা বেগম (৫৫), মেয়ে শাহনু আক্তার (৩৮) ও ছেনুয়ারা বেগম (৩২)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকলেও সন্ত্রাসীদের ভয়ে কেউ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসতে কেউ সাহস পায়নি। এ ধরনের খবর শুনে হলদিয়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম এ বিষয়টি উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অবহিত করে। দুপুর ১২টার দিকে উখিয়া থানার উপ-সহকারী পুলিশ পরিদর্শক মিতেন চাকমার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

বয়োবৃদ্ধ আহত শহর আলী মিস্ত্রি সাংবাদিকদের বলেন, মৃত খুইল্যা মিয়ার পুত্র ২টি হত্যা মামলার আসামী খোরশেদ আলমের নির্দেশে মাহবুবুল আলম, আবুল কালাম প্রকাশ গুরা মনিয়া, শামশুল আলম প্রকাশ গুইন্যা ডাকাত, ফয়েজসহ ৯/১০ জন সন্ত্রাসী পূর্বশুত্রুতার জের ধরে তাকে অপহরণ করে প্রাণনাশের চেষ্টা চালায়। এ ব্যাপারে উখিয়া থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

পাঠকের মতামত

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...

নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে অভিযান, ৮টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে দুর্বৃত্তদের আস্তানায় হানা দিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম ...